Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রঘুনাথগঞ্জে কংগ্রেস নেতার বাড়িতে আগুন লাগানোর অভিযোগ 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার গভীর রাতে রঘুনাথগঞ্জের তেঘরিতে শেখালিপুর অঞ্চলের কিষাণ কংগ্রেস নেতার বাড়িতে আগুন লাগানোর অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও কংগ্রেস নেতা জহিরুদ্দিন মিঞা সহ পরিবারের সদস্যরা প্রাণে রক্ষা পেয়েছেন। তাঁদের চিৎকারে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা।  
বিশদ
দুর্গাপুরে স্বেচ্ছামৃত্যুর আর্জির আবেদন: পরিবারের পাশে তৃণমূল 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরে অসহায় বৃদ্ধা মা ও অসুস্থ ছেলের স্বেচ্ছামৃত্যুর আর্জির আবেদন জানাজানি হতেই জেলা তৃণমূল যুব কংগ্রেসের নেতাকর্মীরা পাশে দাঁড়াল। দুর্গাপুর স্টিল টাউনশিপে বৃদ্ধার আবাসনে বুধবার বিকেলে আসেন আসানসোলের যুব নেতা চন্দ্রনাথ সাহানা। 
বিশদ

বাঁকুড়ায় তৃণমূল নেতাদের নিয়ে ম্যারাথন বৈঠক পিকের টিমের 

বিএনএ, বাঁকুড়া: পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে মঙ্গলবার জেলা নেতাদের নিয়ে বাঁকুড়া তৃণমূল ভবনে ম্যারাথন বৈঠক করলেন পিকের টিমের সদস্যরা। আসন্ন পুরসভা নির্বাচনে জেলার তিন পুরসভায় যে সমস্ত মানুষের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে, তাঁদের নাম দিয়ে সম্ভাব্য প্রার্থী তালিকা তৈরির পরামর্শ দেন। 
বিশদ

লোক-ক্রীড়ার সরঞ্জাম কিনতে স্কুল পিছু ৫ হাজার টাকা বরাদ্দ 

বিএনএ, কৃষ্ণনগর: লোক-ক্রীড়ার সরঞ্জাম কেনার জন্য প্রাথমিক স্কুল পিছু ৫০০০ টাকা বরাদ্দ করার কথা ঘোষণা করলেন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। বুধবার কৃষ্ণনগরে জেলাশাসকের কার্যালয়ে এসআই, এআইদের সঙ্গে বৈঠকে তিনি বলেন, যে যে ধরনের খেলা হবে, তাতে সেরকম কোনও খরচ নেই।  
বিশদ

জামালপুরে ডাকাত সন্দেহে আগ্নেয়াস্ত্র ও গুলি সহ গ্রেপ্তার ৫ 

সংবাদদাতা, বর্ধমান: ডাকাত সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তার করেছে জামালপুর থানার পুলিস। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র ও গুলি। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম সৌরভ ধাড়া, সমীর ভৌমিক, সৌমিত্র মাঝি, স্বরূপ মিদ্যা ও সঞ্জয় শাসমল। হুগলির পুরশুড়া থানার কুলবতপুরে ধৃতদের বাড়ি। 
বিশদ

বেঙ্গালুরু থেকে উদ্ধার করিমপুরের অপহৃত ছাত্রী ও ১ যুবতী 

সংবাদদাতা, তেহট্ট: বেঙ্গালুরু থেকে এক ছাত্রী ও এক যুবতীকে উদ্ধার করল মুরুটিয়া থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, ১৪ বছর বয়সি ওই ছাত্রীর বাড়ি করিমপুর থানার গোপালিপাড়ায়। ওই নাবালিকার সঙ্গে বন্ধুত্ব তৈরি হয় থানারপাড়া এলাকার বছর ২২ এর এক যুবতীর। ৮ নভেম্বর ওই নাবালিকা মুরুটিয়ায় মাসিরবাড়ি বেড়াতে যায়।  
বিশদ

জেলার শিল্প-সামগ্রীর ব্যবসা বাড়াতে ‘কুটির বর্ধমান’ ব্র্যান্ড 

অলকাভ নিয়োগী  বর্ধমান, বিএনএ: সমুদ্রগড়ের তাঁতের শাড়ি থেকে মঙ্গলকোটের শোলাশিল্প। নতুনগ্রামের কাঠের পুতুল থেকে দ্বারিয়াপুরের ঢোকরা। খণ্ডঘোষের ফেজ টুপি থেকে রায়নার জরির কাপড়। পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন ব্লকে নানা ধরনের হস্তশিল্পের কাজ হয়। এমনকী, ছানা, ঘি ও মশলা তৈরি হয়। 
বিশদ

ফের অনাস্থার গুঞ্জন, উন্নয়ন নিয়ে প্রশ্ন ডোমকলে, ক্ষোভ 

বিএনএ, ডোমকল: উন্নয়ন থমকে রয়েছে। কিন্তু অনিয়ম আর বিতর্ক পিছু ছাড়ছে না ডোমকল পুরসভার। তাতেই ক্ষোভে ফুঁসছেন স্থানীয়রা। শৌচালয় নির্মাণ থেকে পথবাতি বসানো সব কাজেই অনিয়মের সিলমোহর পড়েছে। এমনকী অতিরিক্ত ওয়ার্ড দেখিয়েও টাকা তুলে নেওয়া হয়েছে। 
বিশদ

রঘুনাথগঞ্জে ব্যবসায়ীকে ভোজালির কোপ দিয়ে ছিনতাই 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার রাতে রঘুনাথগঞ্জ থানার বোধপুরে এক গোরু ব্যবসায়ীকে বোমা ও ভোজালির কোপ দিয়ে সোনার গয়না সহ কয়েক লক্ষ টাকা ও ২২টি গোরু ছিনতাই করে নিয়ে পালায় দুষ্কৃতীরা। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। গুরুতর জখম ব্যবসায়ী লালচাঁদ শেখ জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি রয়েছেন। 
বিশদ

চন্দ্রকোণায় পথ দুর্ঘটনায় মৃত্যু বাইক চালকের, অবরোধ 

সংবাদদাতা, ঘাটাল: বুধবার চন্দ্রকোণা থানার জয়ন্তীপুরে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক বাইক চালকের। মৃতের নাম সত্য মিদ্যা(৪৮)। তাঁর বাড়ি ঘাটাল থানার দলপতিপুরে। ওই দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা পুলিসকে মৃতদেহ তুলতে বাধা দেয়। ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ক্ষীরপাই-চন্দ্রকোণা সড়ক অবরোধ করা হয়।  
বিশদ

বর্ধমানের প্রাচীন বুধেশ্বরী কালীমন্দিরে দুঃসাহিক চুরি 

বিএনএ, বর্ধমান: বর্ধমান শহরের তারাবাগে অবস্থিত প্রাচীন বুধেশ্বরী কালীমন্দিরে দুঃসাহিক চুরির ঘটনা ঘটল। মঙ্গলবার রাতে দুষ্কৃতীরা মন্দিরের তালা ভেঙে ভিতরে ঢুকে। তারপর মায়ের সোনা ও রুপোর সমস্ত অলঙ্কার, দেবীর সাজ-সজ্জার জিনিসপত্র, ঠাকুর পুজোর বাসনপত্র, এমনকী, ছোট ছোট পিতলের তিনটি ঠাকুরও চুরি নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা।  
বিশদ

রামনগরে স্কুলের কারিগরি ব্লকের উদ্বোধনে শিশির 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার রাতে রামনগরের দেপাল বাণেশ্বর চারুবালা হাইস্কুলের কারিগরি ব্লকের উদ্বোধন করলেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারী। এছাড়া স্কুলের জিমন্যাসিয়ামের উদ্বোধন শিশিরবাবুর হাত ধরেই হয়। 
বিশদ

শ্রমিক মেলায় ৪ কোটির সরকারি পরিষেবা প্রদান 

বিএনএ, নন্দকুমার: বুধবার তমলুক আঞ্চলিক শ্রমদপ্তরের আয়োজনে শ্রমিক মেলা-’২০মঞ্চ থেকে ৫৪২৫জন অসংগঠিত ক্ষেত্রের শ্রমিককে ৩কোটি ৯৫লক্ষ ৩৮হাজার ৬৫২টাকার পরিষেবা প্রদান করা হল। এদিন নন্দকুমার থানার ব্যবত্তারহাট আদর্শ হাইস্কুল প্রাঙ্গণে তিনদিনের শ্রমিক মেলার উদ্বোধন হয়েছে।  
বিশদ

মেডিক্যাল সহ ৫টি জায়গা হচ্ছে ওয়াই-ফাই জোন 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বর সহ শহরের পাঁচটি জনবহুল জায়গা ওয়াই ফাই জোন করার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। কোন কোন জায়গা ওয়াই ফাই জোন হিসেবে তৈরি করা হবে, তার রূপরেখা তৈরি করা হয়েছে। ইতিমধ্যেই এক-দু’টি জায়গায় ওয়াই ফাই চালু হয়ে গিয়েছে। 
বিশদ

কোলাঘাটে ভেড়ি তৈরিকে কেন্দ্র করে উত্তেজনা 

বিএনএ, তমলুক: কোলাঘাট থানার জঁফুলি গ্রামে একটি ভেড়ি তৈরিকে কেন্দ্র করে সাধারণ চাষিদের সঙ্গে ভেড়ি মালিক ও তাঁর লোকজনের গণ্ডগোলের জেরে মঙ্গলবার সন্ধ্যায় ব্যাপক উত্তেজনা ছড়াল। প্রাণভয়ে ওই ভেড়ি মালিক গ্রাম কমিটির একটি অফিস ঘরে আশ্রয় নেন। উত্তেজিত অনিচ্ছুক জমি মালিকরা সেখানে চড়াও হন।  
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাসত: রসিদ দিয়ে ‘গুন্ডা ট্যাক্স’ আদায়ের সংবাদ প্রকাশ্যে আসায় এবার রসিদ ছাড়াই তোলাবাজি শুরু হয়েছে ঘোজাডাঙা সীমান্তে। আগের তুলনায় আরও সতর্কভাবে ও সুচতুরভাবে তোলাবাজি শুরু করা হয়েছে বলে অভিযোগ। ট্রাক চালক ও এলাকাবাসীর অভিযোগ, পুলিসি মদতে এই তোলাবাজি চলায় ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইরান-আমেরিকার যুদ্ধ হলে ভারতে তার বিরাট প্রভাব পড়বে। আফগানিস্তান, ইরাকে আমেরিকার যুদ্ধের সময় যতটা হয়নি, তার চেয়ে অনেক বেশি হবে। ইরান ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ দেশ। ইরান থেকে ভারত তেল পায়। ভারতের চা সেখানে রপ্তানি হয়। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: গাঁদা ফুল চাষ করে আয়ের মুখ দেখছেন রায়গঞ্জ ব্লকের বিরঘই গ্রাম পঞ্চায়েত এলাকার চাষিরা। বর্তমানে অন্যান্য খাদ্যশস্য চাষ করার পাশাপাশি এই ফুল চাষেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯০৯ - কবি নবীনচন্দ্র সেনের মৃত্যু
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু
১৯৮৪ – নেদারল্যান্ডের ফুটবল খেলোয়াড় আর্ইয়েন রবেনের জন্ম
১৯৮৯ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির মৃত্যু
২০০২ - পাকিস্তানের করাচীতে সাংবাদিক ড্যানিয়েল পার্ল অপহৃত হন এবং পরবর্তীকালে নিহত হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৫ টাকা ৭২.০৫ টাকা
পাউন্ড ৯১.২১ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/৪৮ রাত্রি ২/১৮। পূর্বাষা‌ঢ়া ৪৭/২৫ রাত্রি ১/২১। সূ উ ৬/২২/৩১, অ ৫/১৪/৭, অমৃতযোগ রাত্রী ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/১৬/২৩ রাত্রী ২/৮/২৩। পূর্বাষাঢ়া ৪৭/৫৬/৪৫ রাত্রি ১/৩৬/৩২। সূ উ ৬/২৫/৫০, অ ৫/১২/৩২, অমৃতযোগ দিবা ১/৭ গতে ৩/৪২ মধ্যে। কালবেলা ২/৩০/৫২ গতে ৩/৫১/৪২ মধ্যে, কালরাত্রি ১১/৪৯/১১ গতে ১/২৮/২১ মধ্যে। 
২৭ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ:প্রতিযোগিতায় সাফল্য আসবে। মিথুন: ব্যবসাস্থান ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম১৯০৯ - ...বিশদ

07:03:20 PM

কলকাতার একটি হোটেল থেকে বাঘের চামড়াসহ গ্রেপ্তার ৩

06:28:27 PM

উত্তরপ্রদেশের সর্দারপুরে যান্ত্রিক গোলযোগের জন্য সড়কে ইমার্জেন্সি ল্যান্ডিং এয়ারক্র্যাফ্টের 

04:08:00 PM

২৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:05:17 PM

আইলিগে মোহন বাগান ৩-০ গোলে হারাল নেরোকা এফসিকে 

04:04:09 PM